Home পশ্চিম বঙ্গ

পশ্চিম বঙ্গ

বাংলায় বিজেপির ডালে মুকুল হয়ে ফুটতে পারে সবং লোকসভার উপ নির্বাচন

পশ্চিমবঙ্গে আসন্ন পঞ্চায়েত ইলেকশনের আগে সবং লোকসভার উপনির্বাচন সদ্য  বিজেপিতে যোগ দেওয়া ভারতের পূর্ব  রেলমন্ত্রী মুকুল রায়ের জন্য অগ্নিপরীক্ষা !এখান থেকেই শুরু হবে মুকুল রায় বনাম মমতা ব্যানার্জি র  রাজনৈতিক দৈরথ ,

NIA catches biggest explosives consignment in Birbhum, West Bengal.

2017-06-07 - Indian security agencies are on the alert after nearly 33,000 kg of ammonium nitrate was seizedfrom two trucks in West Bengal's Birbhum District .The first ten-wheeler truck was searched at Rampur village on National Highway 60 and 350 bags of ammonium nitrate was seized from the vehicle on Tuesday.

উত্তর প্রদেশ এর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ – জানুন বঙ্গের সঙ্গে তার কিভাবে যোগাযোগ !

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হলেন গোরক্ষনাথ মন্দিরের পীঠাধীশ্বর ও মহন্ত যোগী আদিত্যনাথ। কে এই যোগী? খবরের কাগজে নিউজ চ্যানেলে তো অনেক কিছুই ভেসে আসছে... জানেন কি কিছু, এই যোগী সম্প্রদায় এবং গোরক্ষনাথ মন্দির ও মঠ সম্বন্ধে? বা ; বঙ্গের সঙ্গে তার কিভাবে যোগাযোগ !  

লালসন্ত্রাসের নমুনা – সাঁইবাড়ি হত্যাকান্ড ১৯৭০: মানবসভ্যতার ভিতে মার্কসবাদী বুলডোজার !

আজ থেকে ঠিক ৪৭ বছর আগে, আজকের তারিখে (১৭ই মার্চ, ১৯৭০) জঘন্য কমিউনিস্টরা বর্ধমানের সাঁই পরিবারকে দিনের আলোয় পৈশাচিক ভাবে হত্যা করে, তাদের অপরাধ, তারা কংগ্রেস ছেড়ে কমিউনিস্ট পার্টিতে যোগদান করতে চায়নি। এই ঘটনাটি সাঁইবাড়ি হত্যাকান্ড নামে খ্যাত। এর ডিটেলস শুনলে আপনার অন্তরাত্মা শিউড়ে উঠবে।

বাংলা স্কুল পাঠ্যক্রম এর ইসলামীকরণ – এই কি মমতা ব্যানার্জির ধর্ম নিরপেক্ষতা ?

মমতা ব্যানার্জির পশ্চিম বঙ্গ রাজনীতিতে এসেছে নতুন অধ্যায়, এখন বঙ্গের শিশুরা বলবে বাবা নয় আব্বা ; আর মা হবেন আম্মা , কাকা হবেন চাচা , পিসি হবেন ফুফু , মাসি হবেন এখন থেকে খালাআম্মা আর পিসেমশাই কে ডাকতে হবে ফুফার নামেতে আব্বা!

মমতার বাংলায় – স্কুল এখন ইসলামী জামাত-এর আওতায়

হুমকির জেরে সাতদিন বন্ধ ছিল স্কুল। তা খোলার অনুমতি দেওয়া হল।তবে শর্ত, স্কুলের ভিতরে নবি দিবস পালন করতে দিতে হবে। ঘটনাস্থল উলুবেড়িয়ার তেহট্ট উচ্চ বিদ্যালয়। স্কুলের অচলাবস্থা কাটাতে আজ বিকেলে উলুবেড়িয়া মহকুমা শাসকের দপ্তরে স্কুল ও ফুরফুরা শরিফ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসে প্রশাসন।

বঙ্গে বর্গী হামলা – বাংলার মানুষের ব্যক্তি স্বাধীনতা বিপন্ন

পশ্চিম বঙ্গের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি অবক্ষয়ের মুখে ,রাজনৈতিক সন্ত্রাসের বলি সমগ্র বিরোধী পক্ষ , রাজনৈতিক শিষ্টাচারের নামমাত্র নেই ;মোদী বিরোধের নামে উগ্রবাদী ধার্মিয় আক্রমণ !হাওরা থেকে উলুবেরিয়া , ঘাটাল থেকে জগদ্দলপুর সর্বত্র তৃনমূলের রাজনৈতিকসন্ত্রাসের বলি হচ্ছেন বি জে পি সহ সমস্ত বিরোধী দলের সমর্থক এবং কার্যকর্তারা !

Most Read

विश्व युवा कौशल दिवस के मौके पर प्रधानमंत्री नरेंद्र मोदी जी के युवा संदेश!

विश्व युवा कौशल दिवस के मौके पर प्रधानमंत्री नरेंद्र मोदी जी के युवा संदेश! समाज विकास संवाद! न्यू दिल्ली, नमस्कार! मेरे युवा मित्रों को मेरा प्रणाम! विश्व युवा कौशल दिवस के अवसर पर सभी युवाओं को मेरा नमस्कार! यह दिन आपके कौशल को समर्पित है। युवाओं की सबसे बड़ी शक्ति या 21 वीं सदी की सहस्राब्दी पीढ़ी उनकी दक्षता और कौशल हासिल करने की उनकी क्षमता है।...

“ऊर्जा विभागाने केली विकेंद्रीकरणाच्या धोरणाची ऐशीतैशी”-वीज मंडळाचे माजी संचालक विश्वास पाठक!

"ऊर्जा विभागाने केली विकेंद्रीकरणाच्या धोरणाची ऐशीतैशी" - दिनेश खोंडे यांना मुख्य विद्युत निरीक्षक पदाचा अतिरिक्त कार्यभार मिळाल्या पासून विकेंद्रीकरणाच्या धोरणाची ऐशीतैशी सुरू आहे।- राज्य वीज मंडळाचे माजी संचालक श्री विश्वास पाठक!

Amazon Prime Video App Saves your Entertainment Bill.

Amazon Prime Video App Saves your Home Entertainment Bill. By, Rocky- The Techie Gadgets Samvad, Samaj Vikas Samvad. As corona pandemic locked almost entire globe within home confinement...

बॉलीवुड की मशहूर डांस गुरु निर्मला नागपाल उर्फ सरोज खान की मुंबई मे निधन।

बॉलीवुड की मशहूर डांस गुरु निर्मला नागपाल उर्फ सरोज खान की मुंबई मे निधन। समाज विकास संवाद! मुंबई, बॉलीवुड की मशहूर डांस गुरु निर्मला नागपाल उर्फ सरोज...